অনুভূতি নিয়ে উক্তি, অনুভূতি নিয়ে বাণী

অনুভূতি নিয়ে উক্তি, অনুভূতি নিয়ে বাণী ঃ
০১। ওহ, এতো ভাল তাকে আমি বেসেছি , ঘৃনার কোন অনুভূতিই না থাকে তার প্রতি।
-জাঁ রাসিন
০২। প্রেম হলো মানুষের মনের অনুভতি বাস্তবতার সাথে যার কোন মিল নেই, তারপরও মানুষ প্রেমে পড়ে,কারণ বাস্তবতাকে মানুষ কখনই সহজে মেনে নিতে পারেনি, পারবেও না।
-রেদোয়ান মাসুদ
যখন আপনি কাউকে ভালোবাসেন তখন আপনার জমিয়ে রাখা সব ইচ্ছেগুলো বেরিয়ে আসতে থাকে। -এলিজাবেথ বাওয়েন
০৩। যে আপনার আবেগ অনুভূতি নিয়ে উপহাস করবে তার থেকে দূরে থাকুন। সম্ভব হলে তাকে নিজের জীবন থেকে ব্লক করে দিন। যে আপনার অনুভূতি বুঝে না, তাকে আপনার বুঝার দরকার নেই।
-সংগৃহীত
০৪। দুঃখের মাঝেও একটা সুখের অনুভূতি থাকে, তা হয়তোবা সুখে থেকে কেউ কল্পনাও করতে পারবেনা। কারণ মানুষ দুঃখে থেকে সুখকে উপলদ্ধি করতে পারলেও সুখে থেকে কিন্তু কেউ দূঃখকে সেভাবে উপলদ্ধি করতে পারেনা। আর মানুষ যখন কষ্টের মাঝে সুখকে কল্পনা করে তখন তার মনে যে অনুভূতির সৃষ্টি হয় তা কখনও কখনও সুখের চেয়েও মধুর।
-রেদোয়ান মাসুদ

০৫। পৃথিবিতে সব চেয়ে অসহায় সে, যে নিজের রাগ,অভিমান, কষ্ট কাউকে দেখাতে পারেনা একটু চিৎকার করে কাঁদতে পারেনা শুধু চোখের জল লুকিয়ে হাসে।
-রবীন্দ্রনাথ ঠাকুর
০৬। দ্বিতীয়, তৃতীয়, চতুর্থ, পঞ্চম প্রেম বলে কিছু নেই। মানুষ যখন প্রেমে পড়ে, তখন প্রতিটি প্রেমই প্রথম প্রেম।
-হুমায়ূন আজাদ।
০৭। তোমাকে ছাড়া থাকার কোন সাধ্য আমার নেই, কারণ তোমাকে আমি আমার জীবনের চেয়েও বেশি ভালোবাসি। তোমাকে ধরে রাখার কোন উপায় আমার কাছে জানা নেই, কারণ বাস্তবতার কাছে আমি বড় অসহায়”।
– রেদোয়ান মাসুদ
০৮। ভালোবাসা হচ্ছে একধরনের মায়া যেখানে পুরুষ এক নারীকে অন্য নারী থেকে আলাদা করে দেখে আর নারী এক পুরুষকে অন্য পুরুষ থেকে আলাদা করে দেখে।
– লুইস ম্যাকেন
০৯। তোমাকে ভুলতে চেয়ে তাই আরো বেশি ভালোবেসে ফেলি, তোমাকে ঠেলতে গিয়ে দূরে আরো কাছে টেনে নেই যতোই তোমার কাছ থেকে আমি দূরে যেতে চাই ততো মিশে যাই নিঃশ্বাসে প্রশ্বাসে।
– মহাদেব সাহা
১০। যারা নিজেকে নিয়ে ব্যস্ত থাকে তারা কখনও অন্যের দুঃখ কষ্টকে উপলদ্ধি করতে পারেনা।
রেদোয়ান মাসুদ

আরও পড়ুন…  আবেগ নিয়ে উক্তি 

অনুভূতি নিয়ে উক্তি, অনুভূতি নিয়ে বাণী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *